ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

তিনদিন পাহাড়ে ছিলেন এসআই মেহেদী হাসান

বান্দরবানের পাহাড়ে কাঠুরিয়া বেশে অভিযান: হত্যা মামলার প্রধান আসামী গ্রেপ্তার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
বান্দরবানের পাহাড়ি জনপদে তিনদিনের শ্বাসরুদ্ধকর অভিযান চালিয়ে হত্যা মামলার প্রধান আসামী আলী হোছন (৪৫) কে অবশেষে পাঁচমাস পর গ্রেফতার করছে চকরিয়া থানা পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা চকরিয়া থানার এসআই মেহেদী হাসান পরিচয় গোপন করে কাঠুরিয়ার বেশ ধারণ করে অভিযান চালিয়ে ওই আসামিকে গ্রেফতার করতে সক্ষম হন।

চকরিয়া থানার ওসি তদন্ত মো আবদুল জব্বার বলেন, চলতি বছরের
৪ মার্চ চকরিয়া উপজেলার লক্ষ্যারচর জিদ্দা বাজার এলাকা থেকে কক্সবাজারের উখিয়া উপজেলার মরিচ্যা পালং এলাকার মেহের আলী নামের একব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চকরিয়া থানায় রুজু হওয়া হত্যা মামলায় আলী হোছনকে প্রধান আসামি করা হয়। অভিযুক্ত আলী হোছন চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড জিদ্দাবাজার এলাকার দেলোয়ার হোসেনের ছেলে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার বলেন, মামলাটি তদন্তের দায়িত্ব পেয়ে এসআই মেহেদী হাসান অভিযুক্ত আসামি গ্রেফতারে একাধিকবার অভিযান পরিচালনা করেন। কিন্তু আসামি আলী হোছন বাড়ি থেকে পালিয়ে যাওয়ায় তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না।
তিনি বলেন, সর্বশেষ চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ এর নির্দেশে গত ২৭ জুলাই গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে এস আই মোঃ মেহেদী হাসান সঙ্গীয় ফোর্সে নিয়ে বান্দরবানের পাহাড়ি জনপদ শোয়ালক এলাকায় তিনদিন ধরে অবস্থান নেন।
এসময় এসআই মেহেদী হাসান পাহাড়ি কাঠুরিয়া তথা শ্রমিকের বেশ ধারণ করে সেখানে অভিযান চালিয়ে অবশেষে হত্যা মামলার এজাহারনামীয় আসামী আলী হোছনকে গ্রেফতার করতে সক্ষম হন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহামুদ বলেন, পাহাড়ি জনপদে তথ্যপ্রযুক্তির ব্যবহার ছিল না। তারপরও মামলার তদন্ত কর্মকর্তা এসআই মেহেদী হাসান সেখানে পাহাড়ি শ্রমিকের বেশ ধারণ করে হত্যা
মামলার আসামী গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। গ্রেফতারকৃত আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত: